Sunday, March 3

চাঁদা না পেয়ে দোকানিকে মারধর করল পুলিশ

চাঁদার টাকা না পেয়ে পুলিশ সদস্যের বিরুদ্ধে ফুটপাতের এক দোকানিকে মারধরের অভিযোগ উঠেছে। শার্টের কলার চেপে থাপ্পড়, ঘুষি আর লাথি মারতে মারতে ওই দোকানিকে পুলিশ বক্সের দিকে নিয়ে যেতে দেখা যায়।
সম্প্রতি মাসিক চাঁদার টাকা না পেয়ে ফুটপাতের পারভেজ নামের এক দোকানদারকে মারধর করার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এরপর থেকেই সমালোচনার মুখে পড়েন ওই পুলিশ সদস্য।


গত ২৮ ফেব্রুয়ারি কক্সবাজারের কলাতলীতে এ ঘটনা ঘটে। মারধর করা পুলিশ সদস্যের নাম নির্মল নাথ। তিনি কক্সবাজারের ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) হিসেবে দায়িত্ব পালন করছেন। 





খোঁজ নিয়ে জানা গেছে, কলাতলিতে ট্রাফিক পুলিশের নামে মাসিক চাঁদা তোলেন টিআই নির্মল নাথ। কিন্তু গত দেড় মাস ধরে চাঁদা দেওয়া বন্ধ করে দেয় ফুটপাতের দোকানিরা। এতে ক্ষিপ্ত হয়ে ফুটপাতে বসা বেশকিছু দোকান উঠিয়ে দেন তিনি।

এদিকে ফুটপাত ব্যবসায়ীদের দোকান বন্ধ থাকায় সংসার চালানো কঠিন হয়ে পড়লে আবারও চাঁদা দিয়ে বসা শুরু করেন কয়েকজন দোকানি। কিন্তু পারভেজ নামের ভুক্তভোগী চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তাকে দোকান উঠিয়ে নেবেন বলে চাপ দিতে থাকেন পুলিশ সদস্য নির্মল। সবশেষ গত ২৮ ফেব্রুয়ারি সন্ধ্যায় পারভেজকে মারধর করে পুলিশ বক্সে নিয়ে আটকে রাখেন পুলিশ সদস্য নির্মল। পরে অন্য ব্যবসায়ীরা তার কাছে ক্ষমা চেয়ে পারভেজকে ছাড়িয়ে আনেন।

এদিকে মারধরের অভিযোগ স্বীকার করে অভিযুক্ত টিআই নির্মল নাথ বলেন, ভুক্তভোগী পারভেজকে ফুটপাত থেকে দোকান সরিয়ে নিতে বললেও সে সরায়নি। যা তার কাছে অপমানজনক মনে হয়েছে। তাই রাগের মাথায় মারধর করেছেন তিনি।

তবে এ ঘটনায় কোনো অভিযোগ আসেনি বলে জানান কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম।

স্থানীয় ব্যবসায়ীরা বলছেন, পেটের দায়ে ফুটপাতে ব্যবসা করে কোনোমতে আয় করলেও পুলিশকে দিতে হয় নিয়মিত চাঁদা। তাদের চাহিদামতো চাঁদার টাকা না দিলে পড়তে হয় নানারকম হয়রানিতে। এ ছাড়া প্রতিবাদ করতে গেলে এভাবেই মারধরের শিকার হতে হয়।

No comments:

Post a Comment