Monday, March 11

মানিকগঞ্জে ২ মেয়ে সমকামীকে থানায় হস্তান্তর

মানিকগঞ্জ: সিঙ্গাইরে দীর্ঘদিন উৎ পেতে থেকে ২ মেয়ে সমকামীকে আটক করেছে এলাকাবাসী। পরে পরিবারের সহায়তায় ২ জনকে থানায় হস্তান্তর করা হয়েছে। গত শনিবার (৯ মার্চ) সন্ধায় সিঙ্গাইর উপজেলার বায়রা ইউনিয়নের গাড়াদিয়া গ্রামের সালেক উদ্দিনের মেয়ে রমেলা আক্তার সিমা ও তার মহিলা স্বামী প্রিয়া চৌধুরী রিপাকে আটক করে স্থানীয়রা।

পরে উভয়কে বায়রা বাজার বণিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক দেওয়ান হায়দার হোসেনের কাছে নিয়ে আসলে তিনি স্থানীয় সাংবাদিকদের খবর দেন। পরে সাংবাদিকেরা ঘটনাস্থলে উপস্থিত হলে কথিত স্ত্রী সিমার মা ও বাবা নিজ দ্বায়িত্বে সিঙ্গাইর থানায় তাদেরকে হস্তান্তর করে।

সমকামী নারী প্রিয়া চৌধুরী (রিপা) হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থানার খরগাও ৭নং ওয়ার্ডের দূর্গাপুর গ্রামের সফর উদ্দিনের মেয়ে বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে আরো জানা গেছে, গত দুই বছর যাবৎ সমকামী নারী রিপা স্বামী সেজে যুবতী সিমা আক্তারকে বিয়ে করেন। পরে পারিবারিক ভাবেই তারা সংসার করতে থাকেন। এ নিয়ে বেশ কিছুদিন ধরে এলাকায় তোলপাড় চলছে ও চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। পরে এলাকাবাসী ও সিমা আক্তারের পরিবার ২ জনকে ধরে বায়রা বাজার বণিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক দেওয়ান হায়দারের কাছে নিয়ে আসলে সাংবাদিকদের উপস্থিতিতে সমকামী স্ত্রী সিমার মা ও বাবা নিজ দ্বায়িত্বে সিঙ্গাইর থানায় ২ জনকে হস্তান্তর করে।

ঘটনাস্থল পরিদর্শনে আরও জানা যায়, সমকামী নারী রিপা ইতালি পাঠানোর কথা বলে তার কথিত স্ত্রী সিমা আক্তারের মা ও বোন জামাইয়ের কাছ থেকে প্রায় ১৪ লাখ টাকাও হাতিয়ে নিয়েছেন।

এ বিষয়ে দেওয়ান হায়দার হোসেন বলেন, আমি তো এসব বিষয় তেমনটা জানিনা গাড়াদিয়ার সিমার পরিবার তাদের ২ জনকে ধরে আমার কাছে নিয়ে আসছে। পরে আমি সাংবাদিকদের সাথে পরামর্শ করে তাদের গার্ডিয়ানদের দিয়েই থানায় পাঠিয়েছি।

সিঙ্গাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়ারুল ইসলাম জানান, রমেলা আক্তার সিমা ও তার পরিবার কোনো অভিযোগ না করায় আমরা নিয়ম অনুযায়ী তাদেরকে ছেড়ে দিয়েছি।


No comments:

Post a Comment