Wednesday, February 28

কালবেলায় সংবাদ প্রকাশের পর সেই তিন হিজড়া গ্রেপ্তার

কালবেলায় সংবাদ প্রকাশের পর গ্রেপ্তার হয়েছেন মুদি দোকানি সুমন মিয়াকে মারধর করা সেই তিন হিজড়া। বুধবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় তাদের গ্রেপ্তার করা হয়।

রাজধানীর মুগদা থানার মানিকনগর এলাকায় গত কয়েকদিন আগে চাঁদা না পেয়ে সুমন নামে এক মুদি দোকানিকে মারধর করে ৩ হিজড়া। পরে বিষয়টির সত্যতা যাচাই করে ‘আতঙ্কের নাম হিজড়া, চাঁদা না পেলে করেন অশ্লীলতা-মারধর’ শিরোনামে সংবাদ প্রকাশ করে জনপ্রিয় গণমাধ্যম দৈনিক কালবেলা।

সংবাদ প্রকাশের পরই বিষয়টি নজরে আসে মুগদা থানা পুলিশের। সেই সঙ্গে হেনস্তার শিকার সেই মুদি দোকানিও হিজড়াদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। এরপর থেকেই অভিযানে নামে পুলিশ।


বিষয়টি নিয়ে মুগদা থানার ওসি তারিকুজ্জামান কালবেলাকে বলেন, গত ২০ তারিখ কয়েকজন হিজড়া এক মুদি দোকানিকে মারধর করে এমন একটি খবর পাই। পরে ওই মুদি দোকানি সুমনের সঙ্গে যোগাযোগ করি। পরে সে থানায় একটি লিখিত অভিযোগ করেন। সেই অভিযোগের প্রেক্ষিতে একটি মামলা রুজু করা হয়। সেই মামলার প্রেক্ষিতে আসামি হিজড়া চামেলী, হিজড়া জোসনা ও হিজড়া কুসুমকে বুধবার সন্ধ্যায় গ্রেপ্তার করা হয়।




জানা গেছে, রাজধানীর মুগদা থানার মানিকনগর এলাকার মুদি দোকানি সুমন মিয়ার কাছে চাঁদা নিতে এসেছিলেন ৩ জন হিজড়া। সুমন মিয়া তাদের প্রথমে ২০ টাকা এবং পরে ৫০ টাকা দিলেও তাতে মন গলেনি হিজড়াদের। একপর্যায়ে গালমন্দের সঙ্গে দোকানি সুমন মিয়াকে মারধর করেন তারা। 

এ ঘটনার একটি সিসি ক্যামেরার ফুটেজ আসে কালবেলার কাছে। সেটি দেখার পর কালবেলার প্রতিবেদক ঘটনাস্থলে যান এবং ভুক্তভোগী মুদি দোকানির সঙ্গে কথা বলেন।

সুমন মিয়া বলেন, প্রতি সপ্তাহেই তারা চাঁদা নিতে আসে এবং ২০ টাকা করে নেয়। তবে এবার এসে ৪০০ টাকা চাঁদা দাবি করেন তারা। যা দেওয়া আমার জন্য কষ্টসাধ্য। আমি প্রথমে ২০ টাকা এবং পরে ৫০ টাকা দেই। কিন্তু এতে তারা ক্ষিপ্ত হয় এবং একপর্যায়ে আমার ওপর হামলা করে।

No comments:

Post a Comment