Sunday, February 12

চাঁদা না দেওয়ায় ট্রাকচালককে পুলিশের মারধর করার ঘটনাটি যথাযথ তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হক।

মহোদয়,
মানবাধিকার প্রতিষ্ঠান জাষ্টিসমেকার্স বাংলাদেশ এর পক্ষ থেকে শুভেচ্ছা গ্রহন করুন।

জাতিসংঘ কর্তৃক গৃহীত আন্তর্জাতিক মানবাধিকার সনদ (বিল অব রাইটস্)-এর আদর্শের ভিত্তিতে প্রতিষ্ঠিত জাষ্টিসমেকার্স বাংলাদেশ -এর প্রতিষ্ঠালগ্ন থেকে মানবাধিকার রক্ষা ও উন্নয়নে সদা নিয়োজিত।

 

আজ ১১ ফেব্রুয়ারী, ২০১২ ইং তারিখে  ি রথম আলপতি প্রকাশিত চাঁদা না দেওয়ায় ট্রাকচালককে পুলিশের মারধর! শীর্ষক সংবাদ থেকে জানা জায় যে, গত ০৯ ফেব্রুয়ারী ২০১২ ইং তারিখ বৃহস্পতিবার রাতে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর থেকে আমদানি করা তুলাবোঝাই ট্রাক নিয়ে মিজানুর রহমান ঢাকার উদ্দেশে রওনা দেনগতকাল সকাল সাতটার দিকে দৌলতদিয়া ফেরিঘাটে নদী পার হওয়ার জন্য তিনি লাইনে অপেক্ষা করছিলেনএ সময় দৌলতদিয়া নৌ-ফাঁড়ির কনস্টেবল শমসের আলী তাঁর কাছে ২০০ টাকা চাঁদা দাবি করেনতিনি টাকা দিতে অস্বীকৃতি জানালে কনস্টেবল শমসের তাঁকে লাঠি দিয়ে আঘাত করেনলাঠির আঘাতে তাঁর চোখ ও মুখমণ্ডল গুরুতর জখম হয়পরে তিনি মানিকগঞ্জের শিবালয় উপজেলার উথুলী স্বাস্থ্য কমপ্লেক্সে তিনি চিকিৎসা নেনঘটনাটি মানবাধিকারের চরম লংঘন যথাযথ তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা আবশ্যক বলে জাষ্টিসমেকার্স বাংলাদেশ মনে করে।

এমতাবস্থায়, জাষ্টিসমেকার্স বাংলাদেশ মানবাধিকার সংরক্ষন ও উন্নয়নকল্পে সংশ্লিষ্ট বিষয়টির উপর জরুরীভাবে আপনার ব্যক্তিগত হস্তক্ষেপ কামনা করছে । কেননা, প্রতিটি নাগরিকের মৌলিক অধিকার তথা মানবাধিকার সমুন্নত রাখা একটি পবিত্র সাংবিধানিক দায়িত্ব।

এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, মানবাধিকার প্রতিষ্ঠান হিসেবে জাষ্টিসমেকার্স বাংলাদেশ যৌথভাবে জাতীয় মানবাধিকার কমিশনের সাথে সংশ্লিষ্ট বিষয়টির যথাযথ ও নিরপেক্ষ তদন্ত কার্যক্রম পরিচালনা করতে বিশেষ আগ্রহী।

প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনপূর্বক সিদ্ধান্তের একটি অনুলিপি জাষ্টিসমেকার্স বাংলাদেশ বরাবর প্রেরনের জন্য বিশেষভাবে অনুরোধ করছি।

জাষ্টিসমেকার্স বাংলাদেশ আপনার সার্বিক সাফল্য কামনা করছে।


গভীর আন্তরিকতার সাথে-


এডভোকেট শাহানূর ইসলাম সৈকত
এলএল-বি (সম্মান); এলএল-এম (আইন ও বিচার)
প্রতিষ্ঠাতা মহাসচিব ও নির্বাহী পরিচালক, জাষ্টিসমেকার্স বাংলাদেশ
মোবাবাইলঃ +৮৮ ০১৭ ২০৩০৮০৮০, +৮৮ ০১৫ ৫৪৬০৪১৬০
ইমেইলঃ saikotbihr@gmail.com, shahanur@justicemakersbd.org, ceo@ justicemakersbd.org
www.shahanur.blogspot.com, www. justicemakersbd.blogsot.com, www.justicemakersbd.org 

সংযুক্তিঃ  http://www.prothom-alo.com/detail/date/2012-02-11/news/223758

বরাবর,
চেয়ারম্যান
জাতীয় মানবাধিকার কমিশন
গুলফেঁশা প্লাজা, ,শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক
মগবাজার, ঢাকা-১২১৭।

বিষয়ঃ চাঁদা না দেওয়ায় ট্রাকচালককে পুলিশের মারধর করার ঘটনাটি যথাযথ তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন প্রসংগে।

No comments:

Post a Comment